All Postরাজনীতি

সরকার গণতন্ত্র নিশ্চিহ্ন করতে চায়: মঈন খান

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না বলে অভিযোগ তুলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।

তিনি বলেছেন, সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই গণতন্ত্র নিশ্চিহ্ন করে দিতে চায়। বিরোধীদল নিশ্চিহ্ন করে কাগজে কলমে অতীতের মতো বাকশাল কায়েম করার চক্রান্ত করছে এবং সে পথেই হাঁটছে।

রোববার সকালে তাঁতি দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের একথা বলেন তিনি।

এ সময় দেশের মানুষকে বর্তমান সরকারের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান মঈন খান। বলেন, স্বাধীনতার মূল আদর্শে আঘাত করেছে আওয়ামী লীগ। ২৮শে অক্টোবর বিএনপির ওপর ক্র্যাকডাউন চালিয়ে এক তরফা নির্বাচন করা হয়েছে।

প্রবীণ এই বিএনপি নেতা বলেন, সরকার নতুনভাবে ক্ষমতায় এসে বিরোধীদল নিশ্চিহ্নের খেলায় মেতে উঠেছে। সরকার দ্বিতীয় বাকশাল গঠন করেছে।

‘বিরোধীদল নির্বাচন বর্জন করে রাজপথে আছে। এর একটিই কারণ, বাংলাদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেয়া,’ বলেন তিনি।

মঈন খান বলেন, একদলীয় সরকার সরিয়ে নতুন নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার গঠন করাই লক্ষ্য।

আর এই লক্ষ্য অর্জনে সবাইকে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান বিএনপির এই নেতা। বলেন, ক্ষমতায় যেতে নয়; জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চায় বিএনপি।

জাতির ক্রান্তিলগ্নে বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে বিএনপি লিপ্ত রয়েছে বলে জানান মঈন খান। বলেন, যে চেতনা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিলো, আজ তা অনুপস্থিত।

মঈন খান আরো বলেন, বাংলাদেশে গুটি কয়েক পরিবার ছাড়া কারো জীবন যাপনের অধিকার নেই। আজ দেশে নির্বাচন হয় ভোটারবিহীন। মানুষের আর নির্বাচনের ওপর আস্থা নেই। নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে সরকার।

এ সর্ম্পকিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button