All Postখেলাধুলা

ব্রাজিলিয়ান ফুটবলার রবিনহো গ্রেফতার

সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দোষী প্রমাণিত হওয়ায় ৯ বছরের জেল হয়েছে ব্রাজিলের সাবেক ফরোয়ার্ড রবিনহোর। ইতালির আদালতের দেওয়া সেই রায় ব্রাজিলেও বহাল রেখেছে দেশটির সুপিরিয়র কোর্ট অব জাস্টিস। ধর্ষণের দায়ে অভিযুক্ত হওয়ার দশ বছরেরও বেশি সময় পর বৃহস্পতিবার অবশেষে গ্রেফতার হয়েছেন তিনি।

সান্তোসে নিজের অ্যাপার্টমেন্ট থেকে ৪০ বছর বয়সিকে কালো গাড়িতে করে নিয়ে যায় ব্রাজিল পুলিশ। বুধবার ব্রাজিলের সর্বোচ্চ আদালত থেকেই রায় আসে, ইতালির আদালতের রায় ব্রাজিলেও বহাল থাকবে।

রবিনহোর শাস্তি ব্রাজিলে বহাল থাকবে কিনা সেটা চূড়ান্ত হয়েছে ভোটাভুটিতে। ৯-২ ভোটে তার শাস্তির পক্ষে রায় আসায় ইতালির আদালতের দেওয়া রায় বহাল রাখে সুপিরিয়র কোর্ট অব জাস্টিস।

ধর্ষণের অভিযোগে ২০১৭ সালে রবিনহোকে কারাদণ্ডের শাস্তি ঘোষণা করে ইতালির আদালত। তারপর ২০২২ সালে সেটি অনুমোদন করে ব্রাজিলেও তা কার্যকরের অনুরোধ জানানো হয়।

ধর্ষণের যে ঘটনাটা ঘটেছে সেটা ২০১৩ সালের। মিলানের নাইটক্লাবে আলবেনীয় এক নারী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। যে ৬ জনের বিরুদ্ধে ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগ ওঠে তার মধ্যে অন্যতম ছিলেন রবিনহো। ওই সময় তিনি এসি মিলানে খেলতেন।

 

এ সর্ম্পকিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button