মঙ্গলবার , ২ এপ্রিল ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বান্দরবানে ব্যাংক লুট, ম্যানেজার অপহরণ

প্রতিবেদক
Newsdesk
এপ্রিল ২, ২০২৪ ১১:৪৪ অপরাহ্ণ

বান্দরবানের রুমা উপজেলা সদরে সোনালী ব্যাংকে হামলা চালিয়ে টাকা ও অস্ত্র লুট করেছে সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা। ওই ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করেছে লুটকারীরা।

মঙ্গলবার রাত নটার দিকে এ ঘটনা বলে জানিয়েছেন রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম।

তবে ঠিক কী পরিমাণ অর্থ লুট করা হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাত ৯টার দিকে কেএনএফ’র ৭০-৮০ জনের একটি সশস্ত্র দল রুমা সোনালী ব্যাংকে প্রবেশ করে। এসময় অস্ত্রের মুখে ব্যাংকের পাহারায় থাকা পুলিশ, আনসার সদস্যদের দুটি সাব-মেশিন গান ও এর ৬০ রাউন্ড গুলি, আটটি চাইনিজ রাইফেল ও এর ৩২০ রাউন্ড গুলি এবং চারটি শটগান ও ৩৫ রাউন্ড গুলি লুট করে তারা।

পরে অস্ত্রের মুখে ম্যানেজার-কর্মচারীদের জিম্মি করে টাকা লুট করে। উপজেলার সরকারি সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-বোনাসের টাকা ভল্টে ছিলো।

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ; যারা পাহাড়ে ‘বম পার্টি’ নামে পরিচিত। তারা নিজেদের পার্বত্য চট্টগ্রামের প্রান্তিক অঞ্চলের অনগ্রসর জনজাতিগুলোর ‘প্রতিনিধিত্বকারী’ নিজেদের পরিচয় দেয়।

সংগঠনটি একটি স্বায়ত্তশাসিত অঞ্চল চায়। যা ‘কুকি-চিন রাজ্যে’ নামে পরিচিত হবে। যেখানে চাকমা,মারমা ও ত্রিপুরারা থাকবে না। থাকবে বম, খিয়াং, পাংখুয়া, লুসাই, খুমি ও ম্রোরা।

সর্বশেষ - আন্তর্জাতিক