All Postরাজনীতি

নুরের সাথে বৈঠকে মির্জা ফখরুল

সরকার বিরোধী যুগপৎ আন্দোলন আবারও রাজপথে সক্রিয় করতে শরিক দলগুলোর সাথে ধারাবাহিক বৈঠক শুরু করেছে বিএনপি।

মঙ্গলবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির যুগপৎ আন্দোলনের সঙ্গী নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের সঙ্গে বৈঠকে বসেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দেয়া হয়েছে। সরকার বিনা ম্যান্ডেটে জোর করে ক্ষমতায় টিকে আছে। দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক অবস্থা ধ্বংস করে ফেলা হয়েছে। ডামি নির্বাচন করে নিজেদের দুর্নীতি অব্যাহত রেখেছে সরকার। জনগণের আকাঙ্ক্ষা বাস্তবায়ন করতে এক দফার আন্দোলন করা হচ্ছে নির্দলীয় সরকারের অধীনে একটি নির্বাচন করা উদ্দেশ্য।

তিনি আরও বলেন, যেকোনো পরিবর্তনের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে তরুণ সমাজ। আমি আশা করি আগামী দিনের আন্দোলনেও তরুণেরা এই ভূমিকা অক্ষুন্ন রাখবেন।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর ঢাকা সফর প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের জনগণ কারো ওপর ভর করে আন্দোলন করে না। বাংলাদেশের জনগণ সবসময় নিজেদের পায়ের ওপর ভিত্তি করে আন্দোলন সফল করেছে, এভাবেই সামনে এগিয়ে যাবে।

বৈঠক প্রসঙ্গে নুরুল হক নুর বলেন, আলোচনায় অতীতের আন্দোলনের বিষয় নিয়ে পর্যালোচনা করা হয়েছে। সরকার আইন আদালতকে ব্যবহার করে বিরোধী দলকে যেভাবে দমন করেছে তা নিয়ে আলোচনা হয়েছে। আগামীর নতুন রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। সরকারের সকল কৌশল মোকাবেলা করে আগামী দিনে কর্মসূচি সফল করা হবে।

 

এই বৈঠকে আরও অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, নূরে এরশাদ সিদ্দিকী, হাসান আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান খান, মো. রবিউল হাসান, তোফাজ্জল হোসেন প্রমুখ।

এর আগে গত দুদিন ১২ দলীয় জোট, এলডিপি, জাতীয়তাবাদী সমমনা জোট ও লেবার পার্টির সঙ্গে বৈঠক করে বিএনপির নেতারা। তার আগে গত মার্চে গণতন্ত্র মঞ্চের নেতাদের সঙ্গে বৈঠক করেছিল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

এ সর্ম্পকিত সংবাদ

Back to top button