সোমবার , ৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

কী কী সংস্কার তা জনগণের সামনে তুলে ধরুন: ফখরুল

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ৯, ২০২৪ ২:৪১ অপরাহ্ণ

অন্তর্বর্তী সরকার কী কী সংস্কার করতে চায়, তা জনগণের সামনে সুস্পষ্টভাবে তুলে ধরার আহবান জানিয়েছে বিএনপি। একই সঙ্গে সুনির্দিষ্ট সময় নির্ধারণ করে যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের তাগিদ দিয়েছে দলটি।

সোমবার জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিসৌধে ফুল দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব এ কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও অন্য উপদেষ্টাদের সঙ্গে সাক্ষাৎ করে আমরা এসব জানিয়েছি।

তার দাবি, যে স্বাধীনতা  অর্জন হয়েছে, তার সুফল পেতে গণতন্ত্র  ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। সেই সঙ্গে তিনি প্রত্যাশা করেন,অন্তর্বর্তী সরকার যতো দ্রুত সম্ভব সংস্কার শেষ করে নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতা জনগণের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করবে।

এসময় বাংলাদেশ-ভারত সম্পর্ক পারস্পরিক শ্রদ্ধাবোধের মাধ্যমে হওয়া উচিত মন্তব্য করে ফখরুল বলেন, ভারত সবসময় তার পার্শ্ববর্তী দেশগুলোর ওপর প্রভুত্ব করেছে, যা কারো জন্যই শুভ নয়।

পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে ভারতের যে রাজনীতি ও আচরণ, সেটা কোন পরিপ্রেক্ষিতে এবং কীভাবে করছে, তারাই ভালো বোঝে। কিন্তু, দুর্ভাগ্যজনকভাবে আমরা দেখতে পাচ্ছি, শুধু বাংলাদেশ নয়, পার্শ্ববর্তী অন্য দেশগুলোর সঙ্গেও ভারতের সম্পর্ক খুব ভালো যাচ্ছে না; যোগ করেন ফখরুল।

সর্বশেষ - আন্তর্জাতিক