সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের জামিন নাকচ

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ১:১৩ অপরাহ্ণ

সুনামগঞ্জ-৩ আসনের সাবেক এমপি ও সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের জামিন আবেদন না নাকচ করেছে আদালত। সোমবার বেলা সাড়ে ১০টার দিকে মান্নানের অনুপস্থিতিতে দ্রুত বিচার আদালতে জামিন আবেদন করেন আইনজীবীরা।

এদিকে মান্নানের জামিন শুনানি নিয়ে আদালত প্রাঙ্গণে সকাল থেকেই উত্তেজনা বিরাজ করছিল। তার বিচারের দাবিতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও অবস্থান নেয় শিক্ষার্থীরা। সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন করে বাড়ানো হয় আদালতের নিরাপত্তা।

আদালত সূত্র জানায়, জামিন শুনানি শুরু হলে উত্তপ্ত বাক বিনিময় হয় দুই পক্ষের আইনজীবীদের মধ্যে। আধা ঘণ্টা শুনানি শেষে জামিন না মঞ্জুর করেন দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন কুমার মিত্র ।

সূত্রটি আরও জানায়, শুনানি শেষে বের হয়ে পুলিশ রিমান্ড না চাওয়ায় তীব্র প্রতিক্রিয়া জানান বাদি পক্ষের আইনজীবী।

১৯ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় অবস্থিত নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় সাবেক এই মন্ত্রীকে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সুনামগঞ্জ শহরে গত চার আগস্ট বিক্ষোভ কর্মসূচি চলাকালে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা হয়। গত দুই সেপ্টেম্বর হাফিজ আহমদ নামে এক ব্যক্তি দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করেন। এই মামলায় এমএ মান্নানসহ ৯৯ জনকে আসামি করা হয়।

গত পাঁচ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশত্যাগ করেন শেখ হাসিনা। এরপর থেকে এখন পর্যন্ত আওয়ামী লীগ সরকারের মন্ত্রী, সংসদ সদস্য, উপদেষ্টা ও শীর্ষ পর্যায়ের নেতা মিলিয়ে ৩৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে সাড়ে সাতশ’র বেশি।

সর্বশেষ - আন্তর্জাতিক