সোমবার , ২০ মে ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ইরানের প্রেসিডেন্ট রাইসি মারা গেছেন: রয়টার্স

প্রতিবেদক
Newsdesk
মে ২০, ২০২৪ ১০:৪৭ পূর্বাহ্ণ

ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন। সোমবার রয়টার্সের প্রতিবেদনে দেশটির কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ইরানের এক ঊধ্বর্তন কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছে, হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী আমিরাব্দুল্লাহিয়ান নিহত হয়েছেন।

ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটি নিশ্চিত করেছে যে, দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিতে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটিকে পাওয়া গেছে। হেলিকপ্টারের পুরো কেবিন উল্লেখযোগ্যভাবে ক্ষতিগ্রস্ত ও পুড়ে গেছে বলেও জানায় রেড ক্রিসেন্ট।

বিবিসির খবরে রাষ্ট্রীয় টিভির বরাতে বলা হয়েছে ধ্বংসাবশেষস্থলে ‘প্রাণের কোনো চিহ্ন নেই’।

সোমবার সকালে ইরানি গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ইরানী রেড ক্রিসেন্টের প্রধান পিরহোসেন কলিভান্দ কোনো বিস্তারিত তথ্য দেননি। তবে, তিনি বলেছেন যে ‘পরিস্থিতি ভালো নয়’।

তখনি ধারণ করা হয়েছিলো, হেলিকপ্টারটি যেভাবে বিধ্বস্ত হয়েছে, তাতে যাত্রীদের বেঁচে থাকার সম্ভাবনা নেই।

এর আগে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাব্দুল্লাহিয়ানসহ আরও সাতজনের সন্ধান পাওয়া-না পাওয়া নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। পরে জানানো হয় বিধ্বস্ত হেলিকপ্টারটিতে ভ্রমণকারীদের মধ্যে কেউ জীবিত থাকার সম্ভাবনা নেই।

হেলিকপ্টারটিতে থাকা ইব্রাহিম রাইসি, হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতি এবং পূর্ব আজারবাইজান প্রদেশে ইসলামী বিপ্লবের নেতা আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেমসহ অন্য যাত্রীরা নিহত হয়েছেন বলে জানা গেছে।

সর্বশেষ - খেলাধুলা