বৃহস্পতিবার , ২২ ডিসেম্বর ২০২২ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বিএনপি আন্দোলন না করলেও বর্তমান সরকারকে যেতে হবে: গয়েশ্বর

প্রতিবেদক
Newsdesk
ডিসেম্বর ২২, ২০২২ ১২:৩০ পূর্বাহ্ণ

বিএনপি আন্দোলন না করলেও বর্তমান সরকারকে ক্ষমতা থেকে চলে যেতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের ১০ দফা নিয়ে বহু কথা হচ্ছে। আমরা এই সরকারের পতন ঘটাতে চাই। তবে এর আগে যদি আপনি (প্রধানমন্ত্রী) পদত্যাগ করেন, গণতান্ত্রিক পরিবেশ পুনরুজ্জীবিত করেন, তাহলে পতনের আন্দোলন করার দরকার নেই।

আর না করলে আমাদের পিঠ দেয়ালে ঠেকে যাবে। তখন আমাদের পিছনে হটার সময় থাকবে না। সামনে আমরা গুলি খেতে পারি।এছাড়া আপনার পতন রোধ করার শক্তি বাংলাদেশে নেই, বিদেশেও নেই।

বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই সমাবেশ হয়।

সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব সাংবাদিক কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন- পেশাজীবী নেতা অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, অধ্যাপক ডা. হারুন আল রশিদ, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, অধ্যাপক শামসুল আলম সেলিম, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক রফিকুল কবির লাবু, অধ্যাপক গোলাম হাফিজ কেনেডি, অধ্যাপক রফিকুল ইসলাম বাচ্চু, অধ্যাপক আনিসুর রহমান, অধ্যাপক ড.নজরুল ইসলাম, রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান চুন্নু, সাংবাদিক রাশেদুল হক, বিপ্লব-উজ জামান বিপ্লব, মির্জা লিটন, ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন, ইঞ্জিনিয়ার এবিএম রুহুল আমিন, ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, ইঞ্জিনিয়ার মাহবুব আলম, অধ্যাপক আবু জাফর খান প্রমুখ।

গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে গয়েশ্বর বলেন, ১০ ডিসেম্বরের সমাবেশ সরকার পতন আন্দোলনের ছিল না। ৭ ডিসেম্বর যা ঘটেছে, তা একাত্তরের ২৬ মার্চের সঙ্গে তুলনীয়। পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করেছে। এই ছত্রভঙ্গ চিরস্থায়ী না। ছত্রভঙ্গ থেকেই সংগঠিত হয়ে পাল্টা আক্রমণ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে গয়েশ্বর বলেন, জাতির উদ্দেশে ভাষণ দিয়ে ক্ষমা চান। অবাধ, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। রাষ্ট্রপতিকে সংসদ ভেঙে দিতে বলেন। জনগণ ক্ষমা করলেও করতে পারে।

 

সর্বশেষ - আন্তর্জাতিক