সোমবার , ২৬ জুন ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ছয় বিভাগে পদযাত্রা করবে বিএনপির চার সংগঠন

প্রতিবেদক
Newsdesk
জুন ২৬, ২০২৩ ৯:২৮ অপরাহ্ণ

যুব, ছাত্র ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ছয় বড় শহরে চলছে ‘তারুণ্যের সমাবেশ’। ইতোমধ্যে চট্টগ্রাম, বগুড়া ও বরিশালে সমাবেশ শেষ করেছে। এবার বিএনপির চার অঙ্গ ও সহযোগী সংগঠন কৃষক দল, শ্রমিক দল, তাঁতি দল ও মৎসজীবী দলের যৌথ উদ্যোগে ৬ বিভাগে পালন করবে পদযাত্রা।

জাতীয়তাবাদী কৃষক দলের নেতৃত্বে চট্টগ্রাম, সিলেট, রংপুর, রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগে এ কর্মসূচি পালিত হবে। চট্টগ্রাম বিভাগের পদযাত্রা হবে নোয়াখালীতে, রংপুরের দিনাজপুরে, খুলনার যশোরে ও সিলেটের হবিগঞ্জে। দুই-এক দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি ঘোষণা করা হবে।

জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল  বলেন, কৃষক দল, শ্রমিক দল, তাঁতি দল ও মৎস্যজীবী দলের আয়োজনে ছয় বিভাগে পদযাত্রা হবে। ১২ জুলাই নোয়াখালী (চট্টগ্রাম বিভাগ) থেকে শুরু হবে এ কর্মসূচি। আশা করছি, বিপুলসংখ্যক নেতাকর্মী এ পদযাত্রায় অংশ নেবে।

জানা গেছে, পদযাত্রা কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। বিশেষ করে কৃষক দল এতে বড় শোডাউনের প্রস্তুতি নিচ্ছে। ইতোমধ্যে কর্মসূটি সফলে ছয় বিভাগে কৃষক দলের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে টিম করে দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগের টিমের আহ্বায়ক আনম খলিলুর রহমান, সদস্য সচিব অ্যাডভোকেট রবিউল হাসান পলাশ; রংপুর বিভাগীয় টিমের আহ্বায়ক মোশারফ হোসেন, সদস্য সচিব আনোয়ারুল হক; রাজশাহী বিভাগীয় টিমের আহ্বায়ক মামুনুর রশীদ খান, সদস্য সচিব শফিউল আলম শফি; খুলনা বিভাগীয় টিমের আহ্বায়ক ওসমান আলী, সদস্য সচিব আনোয়ারুল ইসলাম বাদশা; সিলেট বিভাগীয় টিমের আহ্বায়ক আনিসুল হক, সদস্য সচিব মাহবুবুর রহমান আউয়াল এবং বরিশাল বিভাগীয় টিমের আহ্বায়ক আক্তার হোসেন সেন্টু ও সদস্য সচিব রফিকুল ইসলাম। এছাড়া কর্মসূচি সফলে অন্য তিন সংগঠনও বিভাগীয় সমন্বয় কমিটি গঠনের কথা রয়েছে।

এর আগে ছয় বড় শহরে তারুণ্যের সমাবেশ শুরু করেছে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। চট্টগ্রাম, বগুড়া ও বরিশালে সমাবেশ শেষ করেছে। আগামী ৯ জুলাই সিলেট, ১৭ জুলাই খুলনা ও ২২ জুলাই ঢাকায় সমাবেশ রয়েছে।

সর্বশেষ - আন্তর্জাতিক