রবিবার , ২৭ আগস্ট ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

সিঙ্গাপুরে বৈঠক নয়, নেতারা চিকিৎসা নিতে গেছেন: রিজভী

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ২৭, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ

বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের বিদেশ ভ্রমণ কোনো রাজনৈতিক উদ্দেশ্য বা মিটিংয়ের জন্য নয় বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। তার দাবি, ওই নেতারা শুধুমাত্র চিকিৎসার জন্য বিদেশে গেছেন।

রোববার সকালে কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, চিকিৎসা নিতে যাওয়া বিএনপি নেতাদের নিয়ে অপপ্রচার, মনগড়া, বানোয়াট খবর ছড়ানো হচ্ছে। ফ্যাসিবাদের, দুঃশাসন, মত প্রকাশের বিরুদ্ধে যেভাবে নজরুল দাঁড়িয়েছেন, আজও তা অনুপ্রেরণা হিসেবেই আছে।

কবির সমাধিতে শ্রদ্ধা জানিয়ে রিজভী বলেন, ফ্যাসিবাদের, দুঃশাসন, মত প্রকাশের বিরুদ্ধে যেভাবে নজরুল দাঁড়িয়েছেন আজও তা অনুপ্রেরণা। আমরা এখন ফ্যাসিবাদের দুঃসময়ে বাস করছি। এখান থেকে মুক্তির জন্য নজরুল প্রেরণা যোগায়।

সরকার পতনের এক দফা দাবিতে চলমান যুগপৎ কর্মসূচির মধ্যেই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নীতিনির্ধারণী ফোরামের অন্তত পাঁচ জন সিনিয়র নেতা দেশের বাইরে অবস্থান করছেন। দীর্ঘদিন ধরে দেশের বাইরে রয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও।

বিএনপির মিডিয়া সেলের সূত্র জানিয়েছে, চলতি বছরের ২৭ জুন থেকে সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছেন স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। ২৪ আগস্ট চিকিৎসার জন্য স্ত্রী-কন্যাসহ সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৬ আগস্ট চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এদিকে আগে থেকেই চিকিৎসাজনিত কারণে থাইল্যান্ডে অবস্থান করছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। শিলং আদালতের আদেশে মুক্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদও অবস্থান করছেন দিল্লিতে।

সর্বশেষ - আন্তর্জাতিক