রবিবার , ১০ সেপ্টেম্বর ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

আমানের আত্মসমর্পণকে কেন্দ্র করে আদালত চত্বরে বাড়তি সতর্কতা

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ১০, ২০২৩ ১২:২৮ অপরাহ্ণ

দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপি নেতা আমানউল্লাহ আমান ঢাকার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করবেন আজ রবিবার (১০ সেপ্টেম্বর)। এদিন সকাল থেকেই আদালত প্রাঙ্গণে ভিড় করছেন বিএনপির নেতাকর্মী ও আইনজীবীরা। অন্যদিকে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। এরই মধ্যে সংশ্লিষ্টদের ছাড়া সবাইকে আদালত চত্বর থেকে বের করে দিয়েছেন তারা।

জানা গেছে, ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আবুল কাশেমের আদালতে বেলা ১২টার দিকে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করবেন তিনি। পাশাপাশি চিকিৎসা ও ডিভিশন চেয়ে আবেদন করা হবে। আমানের আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সকাল থেকেই আদালত প্রাঙ্গণে বিএনপির নেতাকর্মী, আইনজীবীরা আসতে শুরু করে। অন্যদিকে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। পরে পুলিশ আদালত প্রাঙ্গণ থেকে সবাইকে বের করে দেন।

এর আগে গত ৩ সেপ্টেম্বর এ মামলায় আদালতে আত্মসমর্পণের পর আমানের স্ত্রী সাবেরা আমানকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর গত ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালত তার জামিন মঞ্জুর করেন। একইসঙ্গে আপিল বিভাগের পূর্ণাঙ্গ ও নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী বছরের ১৫ জানুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালত।

গত ৭ আগস্ট বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে ২৮১ পৃষ্ঠার রায় প্রকাশ করা হয়। রায়ে বলা হয়েছে, রায়ের অনুলিপি পৌঁছানোর ১৫ দিনের মধ্যে আমান দম্পতিকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত