সোমবার , ২০ নভেম্বর ২০২৩ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ফখরুলের জামিন শুনানি নিয়ে আদালতে হট্টগোল শুনানি পিছিয়ে বুধবার

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ২০, ২০২৩ ৪:৩০ অপরাহ্ণ

প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের অভিযোগে রাজধানীর রমনা থানায় করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি পিছিয়েছে আদালত। পরের শুনানির জন্য বুধবার দিন ধার্য করা হয়েছে।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল আতিক বিন কাদেরের আদালতে ফখরুলের জামিন শুনানির জন্য দিন ধার্য ছিল।

আদালত সূত্র জানায়, এদিন ঢাকা মহানগর আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন।

এতে বলা হয়, মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু অসুস্থ। তাই আজকের শুনানি পেছানো হোক।

ফখরুলের আইনজীবীদের বরাত দিয়ে সূত্রটি আরও জানায়, মঙ্গল অথবা বুধবার আদালতকে শুনানির জন্য অনুরোধ করা হয়। পরে আদালত এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের সঙ্গে পরামর্শ করতে বলেন। কিন্তু বিএনপিপন্থি আইনজীবীরা পরের তারিখ না নিয়ে বের হবেন না জানালে আদালত বুধবার দিন ধার্য করেন।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ শুরুর আগে প্রধান বিচারপতির বাসভবনের হামলা চালানো হয়। এ ঘটনায় মির্জা ফখরুলসহ ৫৯ বিএনপির নেতার বিরুদ্ধে রমনা থানায় একটি মামলা করা হয়।

২৯ অক্টোবর গুলশান-২ এর ৭১ নম্বর সড়কের ১৮ নম্বর বাড়ি থেকে মির্জা ফখরুলকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এদিন রাতে তাকে ডিবি অফিস থেকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়।

ফখরুলের জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সর্বশেষ - আন্তর্জাতিক