All Postবাংলাদেশ

৬ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপদেষ্টার পদত্যাগ গৃহীত

টেকনোক্র্যাট দুই মন্ত্রী ও এক প্রতিমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করার পর রাষ্ট্রপতির আদেশে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রী, প্রতিমন্ত্রীরা হলেন- বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

বুধবার রাষ্ট্রপতির আদেশে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেনের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের ওই মন্ত্রী, প্রতিমন্ত্রীদের পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ করেছেন। এই পদত্যাগ অবিলম্বে কার্যকর করা হবে ।

এর আগে নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর গেলো ১৯ নভেম্বর তারা পদত্যাগ পত্র জমা দেন।

তখন মোস্তফা জব্বার জানিয়েছিলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাদের পদত্যাগ পত্র জমা দিতে বলা হয়। নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রী পদত্যাগ পত্র গ্রহণ করলে তা কার্যকর হয়।

একই সঙ্গে সেদিন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী পদত্যাগপত্র জমা দেন।

এর আগে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসন সাংবাদিকদের বলেছিলেন, পদত্যাগপত্র দিলেও তা কার্যকর করার জন্য একটা পদ্ধতি আছে, সেই প্রক্রিয়া আমরা শুরু করেছি। প্রক্রিয়া সম্পন্ন হলেই তা কার্যকর হবে।

২০১৮ সালের নভেম্বরে একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগের দিন টেকনোক্র্যাট চার মন্ত্রীকে পদত্যাগ করতে বলা হয় এবং তারা পদত্যাগপত্র জমাও দেন। বাকি মন্ত্রীরা সবাই রুটিন কাজ করে গেছেন।

সেসময় যেসব মন্ত্রী পদত্যাগপত্র দিয়েছিলেন, তাদের পদত্যাগপত্র গ্রহণ করা হয় এক মাস পর অর্থাৎ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরুর ঠিক আগের দিন।

এ সর্ম্পকিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button