All Postখেলাধুলা

প্রথমবার বিপিএল শিরোপার স্বাদ পেলো বরিশাল

প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জয়ের স্বাদ পেলো ফরচুন বরিশাল। ছোট লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুতেই দারুণ সূচনা করেন ওপেনার তামিম ও মিরাজ। পরে মায়ার্স ঝড়ে নিশ্চিত হয় জয়। ছয় উইকেটে জয় নিয়ে উদযাপনে মাতে তামিমরা।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে বিপিএলের মেগা ফাইনালে টস জিতে কুমিল্লাকে ব্যাট করতে পাঠান তামিম। এদিন নারিন, লিটন, হৃদয়দের ব্যর্থতা এবং অঙ্কন-রাসেলের ব্যাটে ১৫৪ রানের লড়াই করার মতো সংগ্রহ পায় কুমিল্লা।

১৫৫ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই উড়ন্ত সূচনা পায় তামিমের দল। ওপেনার মেহেদি মিরাজকে নিয়ে তামিম প্রায় ১০ রেটে রান তুলে থাকেন।

সপ্তম ওভারে শেষ বলে মঈন আলীর শিকার হন তামিম (৩৯)। ২৬ বলের ইনিংসে তিনি হাঁকান তিনটি ছয় ও তিনটি বাউন্ডারি। মেহেদিও হাঁটছিলেন তার পথেই। কিন্তু ৯ দশমিক তিন ওভারে তিনিও শিকার হন মঈনের। ২৬ বলে ২৯ রানের ইনিংসে মেহেদির ছিল দুটি ছক্কা ও একটি বাউন্ডারি।

এরপর ব্যাট করতে আসেন ফরচুন বরিশালের দুর্দান্ত ফর্মে থাকা কেলি মায়ার্স। এসেই ঘুরিয়ে দেন খেলার মানচিত্র। ৩০ বলে তিন করেন ৪৬ রান। এর মধ্যে দুই ওভার বাউন্ডারি ও পাঁচটি বাউন্ডারি হাঁকান তিনি।

খেলা শেষের দিকে সমীকরণ দাঁড়ায় ১২ বলে ৯ রান। দুই অভিজ্ঞ ব্যাটার মাহমুদুল্লাহ (৭) এবং ডেভিড মিলার (৮) জয় নিয়ে মাঠ ছাড়েন। বরিশালের হাতে অবশিষ্ট ছিল সাত বল ও ছয় উইকেট।

এ সর্ম্পকিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button