শুক্রবার , ২২ মার্চ ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

শ্রীলংকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, নাহিদের অভিষেক

প্রতিবেদক
Newsdesk
মার্চ ২২, ২০২৪ ১১:১২ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ। এদিন বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে পেসার নাহিদ রানার।

ঘরের মাঠে টেস্ট ম্যাচে গেলো ৯ বছর ধরে কখনোই টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়নি টাইগাররা। সবশেষ বাংলাদেশ ঘরের মাঠে টেস্টে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়ে পাকিস্তানের বিপক্ষে ৩২৮ রানে হেরেছিল।

বাংলাদেশ এই ম্যাচে মাঠে নামছে তিন পেসার এবং দুই স্পিনারকে নিয়ে। অভিষেক হওয়া নাহিদ রানার সঙ্গে পেসার হিসেবে আছেন শরিফুল ইসলাম এবং খালেদ আহমেদ। অন্যদিকে স্পিন আক্রমণ সামাল দেওয়ার দায়িত্ব থাকবে মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলামের দিকে। আর ওয়ানডে দল থেকে বাদ পড়লেও টেস্ট একাদশে ঠিকই নিজের জায়গা ধরে রেখেছেন লিটন দাস।

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হোসেন, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা ও শাহাদাত হোসেন দিপু।

 

শ্রীলঙ্কা একাদশ

ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক) নিশান মাদুশকা, দিমুথ করুনারত্নে, কুশাল মেন্ডিস (উইকেটরক্ষক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, প্রভাত জয়সুরিয়া, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত