All Postখেলাধুলা

সিরিজে সমতা ফেরাতে চট্টগ্রাম টেস্টে বোলিংয়ে বাংলাদেশ

সিলেটে যাচ্ছেতাইভাবে হারের পর চট্টগ্রামে সিরিজ বাঁচাতে টস হেরে বোলিং করছে বাংলাদেশ। সিলেটে ৩২৮ রানের হারের পর চট্টগ্রামে শুধু ড্র করলেই চলবে, সিরিজে সমতা ফেরাতে জিততে হবে শান্তদের।

শনিবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটের সিদ্ধান্ত নেন লঙ্কান কাপ্তান ধনঞ্জয়া ডি সিলভা।

দীর্ঘ এক বছর পর এই ম্যাচ দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। সব মিলিয়ে দুই পরিবর্তন নিয়ে টাইগাররা একাদশ সাজিয়েছে।

এই ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক হচ্ছে পেসার হাসান মাহমুদের। ফলে বাদ পড়েছেন সিলেট টেস্টে খেলা দুই পেসার নাহিদ রানা ও শরিফুল ইসলাম।

এদিকে, লঙ্কান একাদশেও নিশ্চিতভাবে বোলিংয়ে একটি পরিবর্তন আসবে জানা ছিল। চোটের কারণে সিলেট টেস্ট খেলা কাসুন রাজিথা এই ম্যাচ থেকে ছিটকে গেছেন। ফলে তার পরিবর্তে ডাক পাওয়া আসিথা ফার্নান্দোকে এবার একাদশেও রাখা হয়েছে।

 

বাংলাদেশ একাদশ:

মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন দিপু, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও হাসান মাহমুদ।

 

শ্রীলঙ্কার একাদশ:

দিমুথ করুণারত্নে, নিশান মাদুশকা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কামিন্দু মেন্ডিস, লাহিরু কুমারা, প্রবাথ জয়সুরিয়া, আসিথা ফার্নান্দো ও বিশ্ব ফার্নান্দো।

এ সর্ম্পকিত সংবাদ

Back to top button