All Postরাজনীতি

হাসপাতাল থেকে বাসায় খালেদা

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার রাত ৭টা ৫৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফেরেন তিনি।

বিকেলে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন মঙ্গলবার রাতে খালেদা জিয়ার বাসায় ফেরার বিষয়টি জানান।

গত রোববার (৩১ মার্চ) মধ্যরাতে খালেদা জিয়াকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। এ নিয়ে ওই মাসে দ্বিতীয় বারের মতো হাসপাতালে ভর্তি করা হয়েছিল সাবেক এই প্রধানমন্ত্রীকে।

সেদিন ডা. এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের জানিয়েছিলেন, খালেদা জিয়ার শারীরিক কন্ডিশন দেখে চিকিৎসকেরা তাকে ভর্তি করানোর সিদ্ধান্ত নিয়েছেন। তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হবে।

২০১৮ সালের আট ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে তার অসুস্থতা বাড়া-কমার মধ্যে রয়েছে। করোনা মহামারির সময় ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরেন তিনি। এরপর থেকে ছয় মাস পরপর তার সাজা স্থগিতের মেয়াদ বাড়াচ্ছে সরকার।

বেশ কয়েকবার হাসপাতালে গেলেও সবশেষ গত বছরের মাঝামাঝি সময়ে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে।

এর আগে গত ১৩ মার্চ এভারকেয়ারে ভর্তি হন খালেদা জিয়া। শারীরিক কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে ১৪ মার্চ গুলশানের বাসায় ফেরেন তিনি।

গত বছরের ২৬ অক্টোবর যুক্তরাষ্ট্রের জন হপকিন্স হাসপাতালের তিন বিশেষজ্ঞ চিকিৎসক বাংলাদেশে আসেন খালেদা জিয়ার চিকিৎসার জন্য। তাদের চিকিৎসা শুরুর পরই খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হতে শুরু করে। সেবার ১৫৬ দিন হাসপাতালে থেকে গত ১১ জানুয়ারি সন্ধ্যায় বাসায় ফেরেন খালেদা জিয়া। এরপর থেকে কিছু দিন বিরতি দিয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভার কেয়ার হাসপাতালে নেওয়া হচ্ছে তাকে।

এ সর্ম্পকিত সংবাদ

Back to top button