All Postরাজনীতি

আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি: ফখরুল

আওয়ামী লীগ নয়, দেশ অদৃশ্য শক্তি চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ের সামনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহার এবং যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ রাজবন্দিদের মুক্তির দাবিতে যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের জন্ম সন্ত্রাসের মধ্য দিয়ে এবং দলটি সন্ত্রাস করেই ক্ষমতায় টিকে আছে, এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, আপনারা (আওয়ামী লীগ) কোন মুখে বিএনপির সমালোচনা করেন। গুম, খুন করে শেষ রক্ষা হবে না।

মির্জা ফখরুল আওয়ামী লীগ সরকারকে মামলাবাজ এবং ধোকাবাজ হিসেবে মন্তব্য করে বলেন, সাত জানুয়ারির নির্বাচনের নাম ‘ডামি নির্বাচন’। ডামি নির্বাচনে গৃহপালিত দলগুলোর সঙ্গে চলে দেনদরবার।

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, দেশ-বিদেশ থেকে সবাই তার (খালেদা জিয়া) মুক্তির দাবি করলেও দেওয়া হচ্ছে না। কারণ, তিনি মুক্ত হলে তার ডাকে সারা দিয়ে জনগণ সব শিকল ভেঙে ফেলবে, উপড়ে ফেলবে সব অন্যায় ও অবিচার।

আবার সন্ত্রাস করলে ডাবল শিক্ষা দেওয়া হবে’, আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, মওলানা ভাসানীকে পিটিয়ে আওয়ামী লীগ থেকে বের করে দিয়েছিলেন। ডেপুটি স্পিকারকে (শাহেদ আলী) পিটিয়ে আপনারাই হত্যা করেছেন।

তিনি সরকারকে হুশিয়ার করে বলেন, অতীতে কোনো স্বৈরাচার সরকার হত্যা, গুম করে ক্ষমতায় টিকে থাকতে পারেনি। আওয়ামী লীগও পারবে না।

যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন প্রমুখ।

এ সর্ম্পকিত সংবাদ

Back to top button