সোমবার , ২০ মে ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

দুর্ঘটনাস্থল থেকে আসা খবর ‘উদ্বেগজনক’: রয়টার্স

প্রতিবেদক
Newsdesk
মে ২০, ২০২৪ ১:৪৮ পূর্বাহ্ণ

দুর্ঘটনার কবলে পড়েছে ইরানের ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার। ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।

ইরানের এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রীকে বহন করা হেলিকপ্টার আজারবাইজানের সীমান্তে পাহাড়ি এলাকা অতিক্রমের সময় বিধ্বস্ত হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে তেহরানের ওই কর্মকর্তা জানিয়েছেন, হেলিকপ্টার বিধ্বস্ত হবার পর প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাব্দুল্লাহিয়ানের জীবন ঝুঁকিতে আছে।

তিনি বলেন, আমরা সবাই আশবাদি। তবে দুর্ঘটনাস্থল থেকে আসা খবর খুবই ‘উদ্বেগজনক’।

রাইসিকে উদ্ধারে কমপক্ষে ৪০টি র‌্যাপিড রেসপন্স টিম ও ৯টি অ্যাম্বুলেন্স হেলিকপ্টার অনুসন্ধানে নিয়োজিত আছে বলেও জানা গেছে।

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ ভাহিদি রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছেন, বিভিন্ন উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছানোর চেষ্টা করছে, তবে কুয়াশা এবং খারাপ আবহাওয়ার কারণে কিছুটা সময় লাগতে পারে।

ইরানের সংবাদ সংস্থা- ইরনা জানিয়েছে, একদিন আগে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে দেখা করতে দেশটিতে উড়ে যান প্রেসিডেন্ট রাইসি। ইরান-আজারবাইজানের যৌথ উদ্যোগে নির্মিত একটি বাঁধের উদ্বোধন করেন তারা। এরপর ফেরার পথে, দুর্ঘটনার মুখে পড়ে কপ্টারটি।

রাইসির সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান এবং ওই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেম এবং পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমাতি একই কপ্টারে ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

জ্বালানি মন্ত্রী আলী আকবর মেহরাবিয়ান এবং আবাসন ও পরিবহন মন্ত্রী মেহরদাদ বজরপাশ নিরাপদে ফিরে আসা হেলিকপ্টার দুটিতে ছিলেন।

ফারস নিউজ এজেন্সির একজন প্রতিবেদকের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, দুর্ঘটনা যেখানে ঘটেছে সেই এলাকা পাহাড়ি। কুশায়ার কারণে পাঁচ মিটার দূরেও ঠিকমতো দেখা যাচ্ছে না।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত