শুক্রবার , ১৪ জুন ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে তীব্র যানজট

প্রতিবেদক
Newsdesk
জুন ১৪, ২০২৪ ১:৫৮ অপরাহ্ণ

ঈদযাত্রায় ঢাকা থেকে দক্ষিণবঙ্গের প্রবেশপথ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ে হয়ে পদ্মা সেতুতে যানবাহনের চাপ বেড়েছে। এতে করে পদ্মা সেতুর টোল প্লাজা এলাকা থেকে পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে।

শুক্রবার সকাল থেকে যানবাহন চাপ বাড়তে থাকে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

এদিকে স্বাভাবিক সময়ের চেয়ে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় পদ্মা সেতুর টোল প্লাজায় যানবাহনগুলোকে টোল গ্রহণে কিছুটা সময় অপেক্ষা করতে হচ্ছে। এ কারণে সেতু এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হতে দেখা যাচ্ছে।

মাওয়া ট্রাফিক জোনের টিআই পরিদর্শক জিয়াউল হক জিয়া জানান, বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে দিয়ে সকাল থেকে দক্ষিনবঙ্গমুখী গাড়র চাপ বেড়ে যায়। সেই সঙ্গে পদ্মা সেতুর দিয়ে চলাচলরত ট্রাকগুলোর ওজন মাপার স্কেলে সমস্যা দেখা দেয়। এতে ট্রাকগুলোর ওজন নির্ধারিত করতে না পারায় ট্রাকের দীর্ঘ সারি পড়ে যায় মহাসড়কে। ফলে যানজট ছড়িয়ে পড়ে কয়েক কিলোমিটার দূরে পাশ্ববর্তী শ্রীনগর উপজেলা পর্যন্ত।

পদ্মা সেতুতে মোটরসাইকেলের জন্য একটি আলাদা বুথসহ ৭টি বুথে টোল আদায় করা হচ্ছে। রাতের অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান ও এখন চলাচল শুরু হওয়ায় প্লাজায় টোল আদায়ে কিছুটা হিমশিম খাচ্ছে সেতু কর্তৃপক্ষ।

সর্বশেষ - খেলাধুলা