মঙ্গলবার , ২৮ মে ২০২৪ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বেনজীর ও তার স্ত্রী-কন্যাকে দুদকে তলব

প্রতিবেদক
Newsdesk
মে ২৮, ২০২৪ ৭:৪৪ অপরাহ্ণ

অবশেষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে সাবেক পুলিশপ্রধান (আইজিপি) বেনজীর আহমেদকে। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বেনজীর ও তার স্ত্রী-কন্যাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুদক।

মঙ্গলবার (২৮ মে) কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

দুদক থেকে জানা গেছে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য বেনজীর আহমেদকে আগামী ৬ জুন তলব করেছে অনুসন্ধানকারী টিম। একই অভিযোগে তার স্ত্রী জীশান মির্জা এবং বড় মেয়ে ফারহিন রিস্তা বিনতে বেনজীর ও ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরকে ৯ জুন তলব করা হয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুরে দুদক তাদের জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নেয়। তারপরেই সংশ্লিষ্ট অনুসন্ধানকারী দলের পক্ষ থেকে এই তলবি নোটিশ পাঠানো হয়।

গত ১৮ এপ্রিল বেনজীর আহমেদের বিরুদ্ধে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে মাঠে নামে দুদক। ইতোমধ্যে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে সম্প্রতি বেনজীর আহমেদ, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা দুইশ শতাধিক স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক ও ফ্রিজের আদেশ দেন আদালত। এছাড়া স্ত্রী-সন্তানসহ বেনজীরের বিও হিসাবও অবরুদ্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

দুদকের তিন সদস্যের অনুসন্ধান টিমে রয়েছেন উপপরিচালক হাফিজুল ইসলাম, সহকারী পরিচালক নিয়ামুল হাসান গাজী ও জয়নাল আবেদীন।

গত ৩১ মার্চ দৈনিক কালের কণ্ঠে ‘ঢাকায় বেনজীরের ঘরে আলাদীনের চেরাগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হলে নতুন করে আলোচনায় উঠে আসেন পুলিশের সাবেক আইজিপি ও র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদ।

সর্বশেষ - খেলাধুলা