শুক্রবার , ২২ ডিসেম্বর ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

নাশকতা এড়াতে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা

প্রতিবেদক
Newsdesk
ডিসেম্বর ২২, ২০২৩ ১:৩০ অপরাহ্ণ

নাশকতার আশঙ্কায় রাতে চলাচলকারী লোকাল, মেইল ও কমিউটারসহ ছয়টি ট্রেনের চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ রেলওয়ে। এর মধ্যে চারটি ট্রেন চলাচল আগে থেকেই বন্ধ ছিলো।

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচল করা কমিউটার ট্রেন, রাজশাহী থেকে পার্বতীপুর পর্যন্ত উত্তরা এক্সপ্রেস, ইশ্বরদী থেকে রহনপুর পর্যন্ত কমিউটার ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে রেলওয়ে কর্তৃপক্ষ।

এসব ট্রেনের মধ্যে চারটির চলাচল আগে থেকে বন্ধ ছিলো। নতুন করে উত্তরা এক্সপ্রেস ও ঈশ্বরদী থেকে রহনপুরে চলাচল করা কমিউটার ট্রেন বন্ধে চিঠি দিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।
চিঠিতে বলা হয়, হরতাল-অবরোধে নাশকতা এড়ানোর জন্য পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে চলাচল করা উত্তরা এক্সপ্রেসটির চলাচল ২২ ডিসেম্বর থেকে সাময়িকভাবে বন্ধ রাখার অনুরোধ করা হলো।

পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে চলাচল করা উত্তরা এক্সপ্রেস বন্ধের বিষয়ে পশ্চিম অঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার একাত্তরকে বলেন, নাশকতা এড়াতে ঝুঁকিপূর্ণ বিবেচনায় এবং ইঞ্জিন সংকট থাকায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ট্রেনটি বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

ঈশ্বরদী থেকে রহনপুর কমিউটার রাজশাহী থেকে চলাচল করবে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, ট্রেনটি পাইলটিং করার জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটি আগে যাবে পরে মূল ট্রেন যাবে। তবে ইঞ্জিন ও জনবলগুলো আন্তঃনগর ট্রেনে ব্যবহার করা হবে।

শুক্রবার দুপুর আড়াইটায় কমলাপুর রেলস্টেশনে ট্রেন চলাচল বন্ধ নিয়ে সংবাদ সম্মেলন করা হবে বলে রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

সর্বশেষ - আন্তর্জাতিক