শুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

চিলিকে বড় ব্যবধানে হারালো মেসিহীন আর্জেন্টিনা

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ৬, ২০২৪ ১২:৪৩ অপরাহ্ণ

কনমেবল বা লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়াকে ছাড়া খেলতে নেমে সহজ জয় পেয়েছে আর্জেন্টিনা। চিলিকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠ স্তাদিও মনুমেন্টালে শুক্রবার মেসিবাহিনীর সামনে দাঁড়াতেই পারেনি সফরকারী চিলি। আর্জেন্টিনার হয়ে গোল করেছেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজ এবং দীর্ঘদিন পর দলে ডাক পাওয়া পাওলো দিবালা।

ম্যাচের শুরু থেকেই মাঠে আধিপত্য বিস্তার করে খেলেন লিওনেল স্কালোনির শিষ্যরা। প্রথম হাফে একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পরে চিলি। বল দখলের পাশাপাশি চিলি শিবিরে একের পর এক আক্রমণ চালিয়েছে আলভারেজ-দিবালারা। তবে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচের অর্ধের সময়।

arjentina2

তবে বিরতি থেকে ফিরেই অবশ্য নিজেদের ফিরে পায় আর্জেন্টিনা। দ্বিতীয় হাফের শুরুতেই দলকে এগিয়ে দেন লিভারপুলের মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার। চিলির ডি বক্সের ডানদিক থেকে নিচু ক্রস খেলেন আলভারেজ। জোড়াল শটে জালে বল পাঠান অ্যালিস্টার।

পুরো ম্যাচজুড়ে চিলি শিবিরে একের পর এক আক্রমণ চালালেও কোনো প্রতিরোধই তৈরি করতে পারেনি সফরকারীরা। নির্ধারিত সময় শেষ হওয়ার ছয় মিনিট আগে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেন হুলিয়ান আলভারেজ। লো সেলসোর পাসে দুর্দান্ত এক গোল।

ম্যাচের ৯০ মিনিটের পর যোগ করা সময়ের প্রথম মিনিটে আর্জেন্টিনার হয়ে তৃতীয় ও শেষ গোলটি করেন পাওলো দিবালা। কোপা আমেরিকায় দলে ডাক না পেলেও সুযোগ হাতছাড়া করেননি রোমার এই তারকা।

এই জয়ে সাত ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে কনমেবল বা লাতিন অঞ্চলের শীর্ষে এখন আর্জেন্টিনা। আর ৭ ম্যাচে মাত্র এক জয়ে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের নয় নম্বরে চিলি।

সর্বশেষ - আন্তর্জাতিক