রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ফিরেছেন হাথুরুসিংহে, ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ দল

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ২:৫৫ অপরাহ্ণ

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট জয়ের পর বেশ ফুরফুরে মেজাজেই আছেন ক্রিকেটাররা। ঐতিহাসিক সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফে ক্রিকেটারদের বোনাসও দেওয়া হয়েছে। অবশ্য পাকিস্তান সিরিজের পর আরও বড় চ্যালেঞ্জের মুখোমুখি নাজমুল হোসেন শান্তর দল। 

বাংলাদেশ দলের ভারত সফর সামনে রেখে ঢাকায় ফিরেছেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। শনিবার রাতে  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপর রোববার দুপুরে ভারতের উদ্দেশে ঢাকা ছাড়ছে চন্ডিকা হাথুরুসিংহের দল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া বিভাগের তথ্য অনুসারে, দুপুর একটায় চেন্নাইয়ের উদ্দেশে ঢাকা ছাড়বেন শান্তরা।

টেস্টে ডাক পাওয়া ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা যাচ্ছেন এই ফ্লাইটে। এর আগে বিমানবন্দরে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন অধিনায়ক শান্ত।

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর টাইগারদের সঙ্গে বাংলাদেশে ফিরেছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। তবে একদিন পরেই ঢাকা ছেড়ে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দেন টাইগারদের এই হেডকোচ। সেখানে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন এই লঙ্কান।

শুধু মাত্র টেস্টের জন্যই গত ১২ সেপ্টেম্বর দল ঘোষণা করেছে বিসিবি। এখনো টি-টোয়েন্টির দল ঘোষণা করা হয়নি।

টেস্টে দলে নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। নতুন চমক জাকের আলি অনিক। রঙিন পোশাকে ভালো করার পুরস্কারই পেয়েছেন বলা চলে। তবে, দলে নেই পেসার শরিফুল ইসলাম। চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে না পারায় বিশ্রাম দেওয়া হয়েছে শরিফুলকে।

বাংলাদেশ স্কোয়াডে রয়েছেন- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, জাকের আলি অনিক, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাঈম হাসান ও খালেদ আহমেদ।

সর্বশেষ - আন্তর্জাতিক